1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
সৃষ্টিকর্তা নালিতাবাড়ীর মানুষের অন্তরে আমার প্রতি দয়া সৃষ্টি করে দিয়েছেন : লেবু নালিতাবাড়ীতে বিনা ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের গবেষণা পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত অর্থের বিনিময়ে দেন ভুয়া স্মার্ট কার্ড, ঘুরে বেড়ান আমেরিকা-ইউরো সিনিয়র না হলে জয়কে থাপড়াতেন মিষ্টি জান্নাত বাহুবলীর রেকর্ড ভাঙার পথে ‘রামায়ণ’ তাপপ্রবাহ বাড়তে পারে আগামী শনিবার পর্যন্ত ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৫২ হাজার কোটি টাকা, বেশি পাচ্ছে পিইডিপি চার প্রার্থীর তিন জনকেই নির্বাচিত করেছেন, একবার আমাকে করেন: ভোটারদের হাজি মোশারফ নথি ফাঁস: বের হলো দুবাইয়ে ধনীদের গোপন সম্পদের পাহাড় মিশা-ডিপজলের কমিটি বাতিল চেয়ে হাইকোর্টে নিপুণ

দুই হাজার বাংলাদেশি শ্রমিক নেবে মালয়েশিয়া

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৫ জুলাই, ২০২২

বাংলার কাগজ ডেস্ক : দুই হাজারের বেশি বাংলাদেশি শ্রমিকের জন্য খুলছে মালয়েশিয়ার দরজা। সুনির্দিষ্ট যাচাই প্রক্রিয়া অনুসরণ করে এ শ্রমিকদের মালয়েশিয়াতে কাজের সুযোগ মিলবে।

বাংলাদেশ থেকে নির্বাচিত ২৫টি শ্রম সংস্থার মধ্যে ১৫টি যাচাইকরণ প্রক্রিয়া অনুসরণ করে নিয়োগের জন্য প্রস্তুত, এমনটি জানিয়েছে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়।

একটি বিবৃতিতে দেশটির মানবসম্পদ মন্ত্রণালয় বলেছে, কারিগরি যেসব জটিলতায় মালয়েশিয়াতে বাংলাদেশি শ্রমিকদের নিয়োগ বিলম্বিত হচ্ছিল; সেসব জটিলতা নিরসন করা হয়েছে।

এতে আরও বলা হয়েছে, আগ্রহী নিয়োগকর্তাদের মধ্যে যারা কর পরিশোধ করেছে এবং বাংলাদেশি শ্রমিক নিয়োগ করতে ইচ্ছুক, ওয়ার্ক ভিসা ডকুমেন্টেশন, কর্মসংস্থান নিশ্চিতকরণের আবেদনের জন্য বাংলাদেশি হাইকমিশনের তারা আবেদনপত্র পাঠাতে পারে।

নিরাপত্তা ও স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে উত্তীর্ণ হওয়ার পরই কেবলমাত্র বাংলাদেশি শ্রমিকরা মালয়েশিয়াতে প্রবেশ করতে পারবেন বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। মালয়েশিয়ার অভিবাসন বিভাগ এক্ষেত্রে ন্যূনতম যে চাহিদা নির্ধারণ করবে এ বিষয়গুলো তার সঙ্গে সম্পর্কিত।

বিষয়টি হাইকমিশন থেকে আনুষ্ঠানিক চিঠি দিয়ে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালককে জানানো হয়েছে। সবকিছু ঠিক থাকলে চলতি মাসেই যেতে পারবে বাংলাদেশের কর্মীরা।

বাংলাদেশি শ্রমিক নিয়োগের প্রক্রিয়ার সাথে বাংলাদেশি ২৫টি এজেন্সি জড়িত। এর মধ্যে ১৫টির ভেরিফিকেশন সম্পন্ন করেছে বাংলাদেশি হাইকমিশন। আগামী কয়েক সপ্তাহের মধ্যে বাকি ১০টির ভেরিফিকেশন শেষ হবে বলে আশা করছে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়।

সংশ্লিষ্ট তথ্যমতে, বর্তমানে দেশটিতে প্রায় ছয় লাখ বাংলাদেশি কর্মী কাজ করছেন। তাদের যে চাহিদা তাতে এবার মালয়েশিয়ায় আরও প্রায় পাঁচ লাখ বাংলাদেশি কর্মী যেতে পারবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!